Sunday, September 9, 2018

Football World Cup 2018 - 2

আজকের সেমি ফাইনাল অপেক্ষাকৃত বেশি গুরুত্বপূর্ণ। আমি মনে প্রানে চাই ফ্রান্স জিতুক। কিন্তু, বেলজিয়াম জিতলেও মন খারাপ করা ঠিক হবে না। বরং খুশি হওয়া উচিত। কারণ, এর ফলে, বেলজিয়াম প্রথম বারের মত বিশ্বকাপ পাবার সম্ভাবনা থাকবে। প্লাস, কেভিন ব্যালন ডি’আর পাওয়ার দৌড়ে অনেক এগিয়ে যাবে। উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগেই এক স্ট্যাটাসে বলেছিলাম যে, মেসি-রোনাল্ডো না, এই সিজনের সবচেয়ে অসাধারণ পারফর্মেন্স ছিল কেভিনের (বিশ্বকাপে জাতীয় দলের হয়েও সে তা প্রমান করেছে)। একাই বলতে গেলে ম্যান সিটিকে প্রচুর গোল বানিয়ে দিয়েছে। রেকর্ড পরিমান পয়েন্ট নিয়ে এই কারনেই এবার ম্যান সিটি এবার ইংলিশ লীগে এক নাম্বারে ছিল।
আর গোল্ডেন বুট হ্যারি ক্যান পেতে যাচ্ছে। ইতিমধ্যে ৬ গোল তার। সামনে আরও দুইটা খেলা পাবে। বিশ্বকাপের আগে এক স্ট্যাটাসে সালাহ এর সাথে হ্যারি ক্যানের তুলনা করতে গিয়ে বলেছিলাম যে, গত চার সিজনে টটেনহামের হয়ে ১০০ এর উপরে গোল। তার গোল শুধু শুধু গোল না, তার গোল দল জিতিয়েছে, পয়েন্ট টেবিলের অনেক উপরে নিয়ে গেছে এবং সেই কারণে তারা চ্যাম্পিয়ন্স লীগেও খেলতে পেরেছে।
আর যেই চারটা দল এই বার সেমিতে আছে, প্রতিটাই ভালো খেলে আসছে, ফাকে-ফুকে ভাগ্যের জোড়ে কেউ উঠে নাই। নিঃসন্দেহে আমাদের জেনারেশনের দেখা অন্যতম ফুটবল বিশ্বকাপ এটা।

No comments:

Post a Comment